এবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে মেসি!

স্পোর্টস ডেস্ক :

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি টানা ঘোষণা দিয়েছেন আর্জেটাইন জাদুকর লিওনেল মেসি। সাফ জানিয়ে দিয়েছেন, নতুন মৌসুমে তিনি আর ক্লাবে থাকতে চান না। মেসির এমন ঘোষণার পর ইউরোপের অনেক ফুটবল ক্লাবই তাকে পাওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে।

শুধু ফুটবল দল কেনো? ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের দলগুলোও যেনো দলে নিতে চাইছে মেসিকে। নিছক মজার ছলে হলেও, ফুটবলার মেসিকে দলে নেয়ার ইচ্ছাপ্রকাশ করছে ক্রিকেট দলগুলো। যে তালিকায় সবশেষ নাম বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শুরুটা করেছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দুই দল কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিট্যালস। আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে নেয়ার জন্য বিড করবে না বলে জানায় দিল্লি আর কলকাতা উল্টো প্রশ্ন ছুড়ে দিয়েছিল মেসির উদ্দেশ্যে, জিজ্ঞেস করেছিল পার্পল-গোল্ডের জার্সিটা পরতে চান কি না মেসি।

প্রায় একইভাবে মেসিকে নেয়ার ইচ্ছার কথা জানিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। দলের জার্সিতে মেসির ছবি ফটোশপ করে সমর্থকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেয়া হয়েছে, মেসিকে দলে চান কি না সমর্থকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেসির ফটোশপ করা ছবি আপলোড করে তারা লিখেছে, ‘(সমর্থকদের উদ্দেশ্যে) আগামী বিপিএলে লিওনেল মেসিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলতে দেখতে চান? আমাদেরকে জানান।’

শুধু কলকাতা, দিল্লি বা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নয়, ভারতের আইলিগের ফুটবল ক্লাব গকুলাম এফসিও মেসিকে বার্সেলোনার সঙ্গে সম্পর্কচ্ছেদ করে তাদের দলে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়েছে।

এসবই যে অলীক কল্পনা, সেটি কারও না বোঝার কথা নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা ধরনের মজাদার পোস্ট দেখা যাচ্ছে। বাংলাদেশের কোনো ফুটবল ক্লাবে মেসিকে আনা হচ্ছে, এমন ট্রলও করছেন নেটিজেনরা।

সবমিলিয়ে বুধবার মেসির বার্সা ছাড়ার ঘোষণার পর পুরো ক্রীড়াঙ্গনই সরব হয়ে ওঠেছে। মেসিকে ছাড়া যে ক্লাবটির কথাই ভাবতে পারে না এ প্রজন্ম, সেই মেসিই বার্সা ছাড়ার ঘোষণা দেবেন এটা কারও কল্পনাতেও ছিল না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *