1. mahiuddinfahad6@gmail.com : admin :
  2. sishoriful@gmail.com : juwel : juwel
  3. hridoysmedia@gmail.com : news :
শেখ রাসেলের জন্মদিন আজ - আজকের বাণী
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:০৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
* বিশ্বের সেরা স্বাস্থ্যসম্মত প্রাইম কফি এখন সাতক্ষীরাতে এখানে  ইন্ডিয়ান,কোরিয়ান অটো ও ম্যানুয়াল কফি ভেন্ডিং মেশিন পাওয়া যায়,যোগাযোগ-ডিলারঃ-বিসমিল্লাহ এন্টারপ্রাইজ.প্রোঃ শেখ ইমরান হোসেন মিথুন পাওয়ার হাউজ গেট,খুলনা রোড মোড়,সাতক্ষীরা.মোবাইল-০১৭৪৫-৭৭১৮৪০. *সাতানী থাই এ্যালুমিনিয়াম এন্ড এস,এস ফ্রেবিকেশন. এখানে ৩০৪ গ্রেটের এস এস পাইপ দিয়ে সুদক্ষ কারিগর দ্বারা কাজ করা হয়,যোগােযোগ - প্রোঃ মোঃ শাহ্ আরিফুজ্জামান , খুলনা রোড মোড়, পাওয়ার হাউজ গেট,সাতক্ষীরা. মোবাইল-০১৭১৮-২৮৯৩৪৯
শিরোনাম
সাতক্ষীরায় জাতীয় শিশু-কিশোর পরিষদ জেলা শাখার আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন সাতক্ষীরায় আনন্দঘন পরিবেশে শেখ রাসেল দিবস পালিত সাপ্তাহিক মুক্ত স্বাধীনের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতক্ষীরা ইউনিয়ন পরিষদ নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা মধ্যরাতে নৌকার প্রার্থীকে গুলি করে হত্যা সিনিয়র জেলা ও দায়রা জজের সাথে সাতক্ষীরা সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা বিনিময় সাতক্ষীরায় অপহৃত দশম শ্রেণীর স্কুল ছাত্রীর উদ্ধারের দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হিসাবে মোঃ সাজ্জাদ হোসেনের নির্বাচনী প্রচারণা অব্যহত সাতক্ষীরায় র‌্যাব এর অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১০ লক্ষ টাকা জরিমানা সামেক হাসপাতালে কোন অবৈধ ও অনৈতিক কর্মকান্ড করলেই কঠোর ব্যবস্থা -হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৯বম সভায় বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

শেখ রাসেলের জন্মদিন আজ

  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৪২ Time View

ন্যাশনাল ডেস্ক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ (১৮ অক্টোবর)। ১৯৬৪ সালের এই দিনে জাতির পিতার স্মৃতিবিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনিদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলও।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল। সবেমাত্র চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন তিনি। পড়তেন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলে। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাকে হত্যা করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিলেন। ইতিহাস সাক্ষ্য দেয়- তাদের সেই অপচেষ্টা শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে।

মানবিক চেতনা সম্পন্ন সকল মানুষ শেখ রাসেলের মর্মান্তিক বিয়োগ বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফোটাতে আজ প্রতিশ্রুতিবদ্ধ।

বঙ্গবন্ধু ও তার শিশুপুত্র শেখ রাসেলের হত্যায় জড়িত দণ্ডপ্রাপ্ত খুনিরা এখনও পৃথিবীর বিভিন্ন দেশে পলাতক আছে। দণ্ডপ্রাপ্ত এসব পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা বর্তমানে সময়ের দাবি।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে রাখা হয়েছে বিভিন্ন কার্যক্রম। রোববার (১৮ অক্টোবর) সকাল ৯টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ই আগস্টে নিহত সকল শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে দলের পক্ষ থেকে।

অন্যদিকে শেখ রাসেল- অ্যানিমেটেড ডকুমেন্টরি ‘বুবুর দেশ’ প্রদর্শনীর উদ্বোধন; শেখ রাসেলের জীবনীর ওপর প্রকাশিত বই ‘শেখ রাসেল আমাদের আবেগ, আমাদের ভালবাসা’র মোড়ক উন্মোচন ও ছবি প্রদর্শনীর উদ্বোধন; ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শেখ রাসেলের ‘ম্যুরাল’ উন্মোচন ও ‘শহীদ শেখ রাসেল ভবন’র উদ্বোধন; শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কার্যক্রম সংক্রান্ত ভিডিও চিত্র অবলোকন ‘স্মৃতির পাতায় শেখ রাসেল’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন, এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান এবং দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরণসহ অন্যান্য কার্যক্রমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন.....
Theme Customized By BreakingNews