রোনালদো যাওয়ার পর গোল করতেই ভুলে গেছেন মেসি!

স্পোর্টস ডেস্ক :

ক্রিশ্চিয়ানো রোনালদোই কি তবে সব নষ্টের মূল? রিয়াল মাদ্রিদ ছেড়ে তিনি ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন সেই ২০১৮ সালে। এরই মধ্যে পার হয়ে গেছে দুটি মৌসুম। তবুও কি না, মেসির গোল না পাওয়ার পেছনে মূল কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো!

এক যুগেরও বেশি সময় ধরে ফুটবল বিশ্বকাপে শাসন করে চলেছেন এই দুই ফুটবলার। এর মধ্যে আর কোনো প্রতিদ্বন্দ্বী গড়ে ওঠেনি মেসি-রোনালদোর সামনে। মাঝে নেইমার এসেছেন সত্যি। কিন্তু বার্সেলোনা না পিএসজি- এসব করতে করতে মেসি-রোনালদোর উচ্চতায় উঠে আসা সম্ভব হয়নি তার পক্ষে।

এর মধ্যে যত প্রতিদ্বন্দ্বীতাই হোক, যত শত্রুতাই থাকুক- একজন ছিলেন যেন আরেকজনের জন্য বিশাল এক অনুপ্রেরণার নাম। মেসি ভালো করলে রোনালদোর মধ্যে অনুপ্রেরণা জাগতো, আমাকেও ভালো করতে হবে। রোনালদো ভালো খেললে একই অবস্থা হতো যেন মেসিরও। বিশ্বসেরা হওয়ার পেছনে দু’জনের এই প্রতিদ্বন্দ্বীভাবও ছিল অনেক বড় নিয়ামক। মেসি নিজেও একবার এমনটা স্বীকার করেছিলেন।

Messi.jpg

কিন্তু রোনালদো যখন লা লিগা ছেড়ে ইতালিয়ান সিরি-আ’তে চলে গেলেন, তখন কি তবে অনুপ্রাণিত হওয়ার জায়গাটাও হারিয়ে ফেললেন মেসি? অন্তত রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামলেই যেন সেই অনুপ্রেরণাটা হারিয়ে ফেলছেন লিওনেল মেসি।

শনিবারও নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য থাকলেন মেসি। উল্টো রিয়ালের কাছে ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা। বার্সার হয়ে একমাত্র গোলটি করেছিলেন আনসু ফাতি।

সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে মেসি গোল পেয়েছিলেন ২০১৭-১৮ মৌসুমের ফিরতি লেগের ম্যাচে। ওই ম্যাচটি ছিল লা লিগার সেই মৌসুমের ৩৬তম রাউন্ডের খেলা। ২-২ গোলে ড্র হয়েছিল ম্যাচটি। সেই এল ক্ল্যাসিকো ম্যাচে সর্বশেষ গোল করেছিলেন মেসি। সেই ম্যাচে খেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোও।

এর অর্থ, ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকে আর রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোনো গোল করতে পারেননি লিওনেল মেসি। চলতি মৌসুমে লা লিগায় খুবই বাজে ফর্ম লিওনেল মেসি। এখনও পর্যন্ত গোল করেছেন মাত্র একটি। বিয়ারিয়ালের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে। এরপর ৪টি ম্যাচ খেলে ফেললেও কোনো গোল পাননি। তবে ৪টি অ্যাসিস্ট করেছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *