টাইটানিকের সেই জ্যাকের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : ক্যালিফোর্নিয়ার হলিউডে ১৯৭৪ সালের ১১ নভেম্বর জন্ম নেওয়া লিওনার্দো ডিক্যাপ্রিওর জন্মদিন আজ। এবারে তিনি ৪৬ বছরে পা রাখলেন। অস্কারজয়ী এই তারকার খ্যাতি বিশ্বময়। জন্মদিনে তাই কোটি ভক্তের শুভেচ্ছায় ভাসছেন টাইটানিকের জ্যাক।

নিঃসন্দেহে হলিউডের সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম একজন ডিক্যাপ্রিও। টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে তার কর্মজীবন শুরু। ১৯৯০-এর দশকের শুরুতে টেলিভিশন ধারাবাহিক দিয়ে তিনি শুরু করেন তার অভিনয় জীবন।

মহাকাব্যিক প্রণয়ধর্মী টাইটানিক চলচ্চিত্রে জ্যাক ডসন চরিত্রে অভিনয় করে তিনি বিশ্বব্যাপী তারকা খ্যাতি লাভ করেন। ছবিটি সে সময় ও পরবর্তী এক দশক সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হিসেবে তালিকায় ছিল।

এরপর তার অভিনীত কয়েকটি চলচ্চিত্র বাণিজ্যিকভাবে ব্যর্থ হয়। কিন্তু সেই জায়গা থেকে ঘুরে দাঁড়াতে বেশি সময় নেননি তিনি। ক্যাচ মি ইফ ইউ ক্যান, গ্যাংস অব নিউইয়র্ক, দ্য অ্যাভিয়েটর, দ্য ডির্পাটেড, শাটার আইল্যান্ড, দ্য উলফ অব ওয়াল স্ট্রিট, দ্য গ্রেট গ্যাটসবি, ইনসেপশন, রেভিন্যান্টের মতো সিনেমা উপহার দিয়ে দর্শকের মনে আকাশচুম্বী জনপ্রিয়তা ফিরে পান।

তবে গুণী এই অভিনেতার ক্যরিয়ারে অন্যতম একটি বছর ধরা হয় ২০১৬ সালকে। চারবার অস্কারের জন্য মনোনীত হওয়ার পর অবশেষে ২০১৬ সালে আরাধ্য পুরস্কারটি নিজের ঝুলিতে তুলতে সক্ষম হন বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় ও মেধাবী অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। আলেহান্দ্রো গনজালেস ইনারিতুর ‘রেভেন্যান্ট’ ছবিতে অভিনয়ের সুবাদে তিনি পান ৮৮তম অস্কার আসরে সেরা অভিনেতার পুরস্কার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *