জাকারবার্গকে টপকে তৃতীয় শীর্ষ ধনী ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক : ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গকে টপকে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় স্থানটি নিজের দখলে নিয়েছেন যুক্তরাষ্ট্রের বেসকারি মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেসএক্সের প্রতিষ্ঠাতা এবং মার্কিন গাড়ি নির্মাতা কোম্পানি টেসলারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক।

মঙ্গলবার পুঁজিবাজারে লেনদেনের শুরুতেই টেসলার শেয়ারের মূল্য ১২ শতাংশ বেড়ে যাওয়ার পরপরই মার্কিন দৈনিক ব্লুমবার্গের কোটিপতির তালিকার তৃতীয় স্থানে যে নামটি দেখা যায় তিনি হলেন ইলন মাস্ক। তার মোট সম্পত্তির পরিমাণ এখন ১১ হাজার কোটি মার্কিন ডলার। আর জাকারবার্গের ১০ হাজার ৪০০ কোটি ডলার।

তবে মার্ক জাকারবার্গকে টপকে বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী হলেও বিশ্বখ্যাত প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্কের ব্যয় ক্ষমতা যে বেড়েছে এমনা বলা যায় না। কারণ ইলন মাস্কের সম্পত্তির বড় অংশই শেয়ারকেন্দ্রিক। এ ছাড়া বিভিন্ন সময় তিনি নিজেই বলেছেন যে, তার হাতে নগদ খুব কমই রয়েছে।

গত সেপ্টেম্বরের শুরুতেও অবশ্য ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে টপকে শীর্ষ ধনীর তৃতীয় স্থানটি দখলে নিয়েছিলেন মাস্ক। তখন তার মোট সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ১১৫ বিলিয়ন মার্কিন ডলার। তবে অক্টোবরের শেষদিকে একদিনে বিশ্বের ৬ শীর্ষ ধনী ১ হাজার ৪০০ কোটি ডলার হারালে অবস্থার ওলট পালট হয়ে যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *