1. mahiuddinfahad6@gmail.com : admin :
  2. sishoriful@gmail.com : juwel : juwel
  3. hridoysmedia@gmail.com : news :
‘ইরানকে কখনো পরমাণু অস্ত্র বানাতে দেবে না যুক্তরাষ্ট্র’ - আজকের বাণী
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৩১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
* বিশ্বের সেরা স্বাস্থ্যসম্মত প্রাইম কফি এখন সাতক্ষীরাতে এখানে  ইন্ডিয়ান,কোরিয়ান অটো ও ম্যানুয়াল কফি ভেন্ডিং মেশিন পাওয়া যায়,যোগাযোগ-ডিলারঃ-বিসমিল্লাহ এন্টারপ্রাইজ.প্রোঃ শেখ ইমরান হোসেন মিথুন পাওয়ার হাউজ গেট,খুলনা রোড মোড়,সাতক্ষীরা.মোবাইল-০১৭৪৫-৭৭১৮৪০. *সাতানী থাই এ্যালুমিনিয়াম এন্ড এস,এস ফ্রেবিকেশন. এখানে ৩০৪ গ্রেটের এস এস পাইপ দিয়ে সুদক্ষ কারিগর দ্বারা কাজ করা হয়,যোগােযোগ - প্রোঃ মোঃ শাহ্ আরিফুজ্জামান , খুলনা রোড মোড়, পাওয়ার হাউজ গেট,সাতক্ষীরা. মোবাইল-০১৭১৮-২৮৯৩৪৯
শিরোনাম
সাতক্ষীরায় জাতীয় শিশু-কিশোর পরিষদ জেলা শাখার আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন সাতক্ষীরায় আনন্দঘন পরিবেশে শেখ রাসেল দিবস পালিত সাপ্তাহিক মুক্ত স্বাধীনের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতক্ষীরা ইউনিয়ন পরিষদ নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা মধ্যরাতে নৌকার প্রার্থীকে গুলি করে হত্যা সিনিয়র জেলা ও দায়রা জজের সাথে সাতক্ষীরা সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা বিনিময় সাতক্ষীরায় অপহৃত দশম শ্রেণীর স্কুল ছাত্রীর উদ্ধারের দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হিসাবে মোঃ সাজ্জাদ হোসেনের নির্বাচনী প্রচারণা অব্যহত সাতক্ষীরায় র‌্যাব এর অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১০ লক্ষ টাকা জরিমানা সামেক হাসপাতালে কোন অবৈধ ও অনৈতিক কর্মকান্ড করলেই কঠোর ব্যবস্থা -হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৯বম সভায় বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

‘ইরানকে কখনো পরমাণু অস্ত্র বানাতে দেবে না যুক্তরাষ্ট্র’

  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ Time View

যুক্তরাষ্ট্রের উপ পররাষ্ট্রমন্ত্রী জয় হুড বলেছেন, ইরানকে কখনো পরমাণু অস্ত্র তৈরি করতে দেওয়া হবে না। দুই মাস আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনও এই কথা বলেছিলেন।

মার্কিন এই সিনিয়র কূটনীতিক এমন এক সময়  এই কথা বললেন যখন ইসরাইল বলছে পরমাণু অস্ত্র তৈরি থেকে ইরান মাত্র ৬০ দিন দূরে রয়েছে। ইরানকে থামাতে চির প্রতিদ্বন্দ্বী ইসরাইল তেহরানে হামলার পরিকল্পনাও প্রকাশ করেছে।

ইরান যাতে পরমাণু অস্ত্র অর্জন করতে না পারে সেজন্য তেহরানের সঙ্গে ২০১৫ সালে চুক্তি করেছিল যুক্তরাষ্ট্র, ব্রিটেন, রাশিয়া, চীনসহ বিশ্বের ৬ শক্তিধর দেশ।

কিন্তু ওবামার আমলে সম্পাদিত চুক্তিটিকে ডোনাল্ড ট্রাম্প ‘বাজে চুক্তি’ উল্লেখ করে চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে বের করে নেয়। এই চুক্তি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে গেলেও ব্রিটেন, ফ্রান্স, চীন, জার্মানি এবং ইউরোপীয় ইউনিয়ন মনে করে, এখনও এই চুক্তির গুরুত্ব আছে। কারণ এই পরমাণু চুক্তির মূল উদ্দেশ্য ইরানের পরমাণু কর্মসূচিকে আন্তর্জাতিক তদারকিতে রাখা।

গত বছর জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যার পর ইরান ঘোষণা করে যে, ২০১৫ সালের পরমাণু চুক্তিতে যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল, তার কোনটিই তারা আর মেনে চলবে না। এরপর আন্তর্জাতিক মিডিয়ার খবরে ইরান পরমাণু চুল্লি বৃদ্ধি করছে বলে খবর বেরিয়েছে।

সম্প্রতি ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর প্রধান বেনি গ্যান্টজ বলেছেন, পরমাণু অস্ত্র বানানোর সক্ষমতা থেকে ইরান আর মাত্র ২ মাস দূরে আছে।

যুক্তরাষ্ট্র এই মুহূর্তে  ইরানকে পরমাণু চুক্তিতে ফিরিয়ে আনার চেষ্টা করছে। এ লক্ষ্যে গত মে মাস থেকে ইরানের সঙ্গে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অন্তত ৬ দফা বৈঠকও করেছে। কিন্তু আলোচনা ফলপ্রসূ হয়নি।

ইরানকে পরমাণু চুক্তিতে ফেরানোর কূটনৈতিক প্রচেষ্টা ব্যর্থ হলে কী ঘটবে? এমন প্রশ্নের জবাবে মার্কিন উপ পররাষ্ট্রমন্ত্রী জয় হুড কোনো অনুমান করা থেকে বিরত থেকে বলেন, প্রেসিডেন্ট বাইডেনসহ যুক্তরাষ্ট্র সরকার এ বিষয়ে খুবই স্বচ্ছ। আমরা ইরানকে পরমাণু অস্ত্র বানাতে দেব না। এই বিষয়ে যুক্তরাষ্ট্রের সকল মিত্র এবং মধ্যপ্রাচ্য এলাকাও একমত। মার্কিন এই মন্ত্রী ইরানকে আলোচনার টেবিলে ফেরার আহ্বান জানান।

সম্প্রতি ইরানের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, তেহরান আর যুক্তরাষ্ট্রের সঙ্গে পরোক্ষ আলোচনা করতে আগ্রহী নয়। তিনি যুক্তরাষ্ট্রকে ইরানের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন.....
Theme Customized By BreakingNews